জনপ্রশাসন মন্ত্রণালয়ে চাকরির সুযোগ, পদে নেবে ৭০ জন

জনপ্রশাসন  মন্ত্রণালয়ে সম্প্রতি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। প্রতিষ্ঠানটিতে ৫টি পদে ৭০ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আজ রবিবার (০৯ জুলাই) সকাল ১০টা থেকে আবেদন শুরু হবে।

এক নজরে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চাকরি

চাকরির সংক্ষিপ্ত তথ্য

প্রতিষ্ঠানের নাম জনপ্রশাসন মন্ত্রণালয়
চাকরির ধরন সরকারি চাকরি
পদের নাম কম্পিউটার অপারেটর
পদ সংখ্যা
শিক্ষাগত যোগ্যতা স্নাতক বা সমমান ডিগ্রি
অফিসিয়াল ওয়েবসাইট https://mopa.gov.bd/
আবেদনের শেষ তারিখ ৩০শে জুলাই ২০২৩

চলমান সকল চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি এই লিংকে পাবেন

পদের নাম: সাঁটমুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ১৮টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার প্রশিক্ষণপ্রাপ্ত। সাঁটলিপিতে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৭০ শব্দ এবং বাংলায় ৪৫ শব্দ। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও বাংলায় ২৫ শব্দ। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল, ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন: গ্রেড-১৩ (১১০০০-২৬৫৯০ টাকা)

পদের নাম: কম্পিউটার অপারেটর। পদ সংখ্যা: ৩টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক (সম্মান) বা সমমানের ডিগ্রি। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলা ২৫ শব্দ এবং ইংরেজিতে ৩০ শব্দের স্প্রিড থাকতে হবে।

বেতন: গ্রেড-১৩ (১১০০০-২৬৫৯০ টাকা)

ADVERTISEMENT

পদের নাম: অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক। পদ সংখ্যা: ৬টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রশিক্ষণ প্রাপ্ত। কম্পিউটার মুদ্রাক্ষরে সর্বনিম্ন গতি প্রতি মিনিটে ইংরেজিতে ২০ এবং বাংলায় ২০ শব্দ। কম্পিউটারে ওয়ার্ড প্রসেসিংসহ ই-মেইল ফ্যাক্স পরিচালনার দক্ষতা ও অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

পদের নাম: ডাটা এন্ট্রি/কন্ট্রোল অপারেটর। পদ সংখ্যা: ৩টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড হতে উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার মুদ্রাক্ষরে প্রতি মিনিটে বাংলায় ২০ শব্দ এবং ইংরেজিতে ২০ শব্দের গতি থাকতে হবে।

বেতন: গ্রেড-১৬ (৯৩০০-২২৪৯০ টাকা)

পদের নাম: অফিস সহায়ক। পদ সংখ্যা: ৪০টি। শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতন: গ্রেড-২০ (৮২৫০-২০০১০ টাকা)

বয়সসীমা: প্রার্থীদের বয়স ১৮-৩০ বছর। তবে ১ ও ৩নং পদে বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। আর বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা ও শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সর্বোচ্চ ৩২ বছর।

আবেদন পদ্ধতি: আগ্রহী প্রার্থীদের http://mopa.teletalk.com.bd/ এ ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়: ৩০ জুলাই, ২০২৩।

Leave a Comment