একাদশ শ্রেণিতে ৪র্থ ধাপে আবেদন ও ভর্তির তারিখ ২০২৩

একাদশ শ্রেণিতে ৪র্থ ধাপে আবেদন ও ভর্তির তারিখ ২০২৩: 11th Class 4th Phase Application and Admission Date 2023 আপনি কি একাদশ শ্রেনীতে নতুন ভর্তি প্রত্যাশী, আপনি আপনার শিক্ষা জীবনকে এগিয়ে নিতে নিয়মিত ভর্তির বিবরণ/ ভর্তির বিজ্ঞপ্তি দেখতে পারেন এতে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করতে পারে। সম্প্রতি একাদশ শ্রেণিতে ৪র্থ ধাপে আবেদন ও ভর্তির তারিখ ২০২৩ প্রকাশ করেছে। এখানে ভর্তির শিরোনাম, ভর্তির সারাংশ , ভর্তির বিবরন, আবেদন পদ্ধতিসহ বিস্তারিত তথ্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

 

একাদশ শ্রেণিতে ৪র্থ ধাপে আবেদন ও ভর্তির তারিখ ২০২৩

 

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে সর্বশেষ ৪র্থ ধাপে online এর মাধ্যমে ভর্তির আবেদন, ফল প্রকাশ, নিশ্চায়ন ও কলেজে ভর্তির সময়সূচি প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থী অভিভাবক ও বিভিন্ন কলেজের অধ্যক্ষগণের আবেদনের প্রেক্ষিতে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে online এর মাধ্যমে ভর্তির লক্ষ্যে পুনরায় (সর্বশেষ) ৪র্থ ধাপে আবেদন গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকসহ সকলকে নিম্নোক্ত সময়সূচি অনুসরণ করার জন্য অনুরোধ করা হলো।

 

একাদশ শ্রেনীতে ৪র্থ ধাপে আবেদনের তারিখ ২০২৩

 

১. আবেদন শুরু: ৮/১০/২০২৩ ইং রবিবার

২. আবেদন শেষ: ১০/১০/২০২৩ ইং সোমবার রাত ১১টা
পর্যন্ত।

৩. আবেদনের যাচাই-বাছাই: ১০/১০/২০২৩ইং মঙলবার

 

একাদশ শ্রেনীতে ৪র্থ ধাপে আবেদনের রেজাল্ট প্রকাশ ও ভর্তির তারিখ ২০২৩

 

১. ফলাফল প্রকাশ: ১১/১০/২০২৩ইং রাত ৮টায়

২. ভর্তি নিশ্চায়ন: ১২/১০/২০২৩ইং বৃহস্পতিবার থেকে
১৩/১০/২০২৩ ইং শুক্রবার রাত ৮টা পর্যন্ত।

৩. কলেজ ভর্তি: ১৫/১০/২০২৩ইং রবিবার

 

একাদশ শ্রেনীতে ৪র্থ ধাপে যেসকল শিক্ষার্থী আবেদন করতে পারবে ২০২৩

 

১। যে সকল শিক্ষার্থী পূর্বে আবেদন করেনি বা আবেদন করে কলেজ সিলেকশন পায়নি।

২। যে সকল শিক্ষার্থী চূড়ান্ত মনোনয়ন পেয়েছে কিন্তু কোন কারণে কলেজে ০৫/১০/২০২৩ তারিখের মধ্যে ভর্তি হতে পারেনি কিংবা নিশ্চায়ন করতে পারেনি।

 

একাদশ শ্রেনীতে ৪র্থ ধাপে আবেদনের নিয়ম ২০২৩

 

আবেদন পদ্ধতি শিক্ষা বোর্ডসমূহের নির্ধারিত ভর্তি ওয়েবসাইট (http://www.xiclassadmission.gov.bd) প্রদত্ত পূর্ণাঙ্গ নির্দেশিকা অনুসরণ করতে হবে। সংশ্লিষ্ট শিক্ষার্থী ও অভিভাবকদের কলেজে বিদ্যমান আসন সংখ্যা দেখে সর্বনিম্ন ০৫(পাঁচ) টি এবং সর্বোচ্চ ১০ (দশ) টি কলেজে আবেদন করতে হবে।

 

        Apply Now

 

 

11th Class 4th Phase Application and Admission Date 2023

 

বি:দ্র: উল্লেখ্য “২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে একাদশ শ্রেনীতে ভর্তি নীতিমালা অনুযায়ী ২০২৩” অনুসরণ পূর্বক অনলাইন ব্যাতীত ম্যানুয়ালী কোনো ভর্তি করা হবে না।এই বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান, অভিভাবক ও শিক্ষার্থীদের পুর্নরায় অবহিত করা যাচ্ছে।

 

সবার আগে ভর্তির সকল খবর পেতে প্রতিনিয়ত চোখ রাখুন choloman এই ওয়েবসাইটটিতে। আপডেট নতুন ভর্তির খবর প্রকাশ হওয়া মাত্রই আমরা আপনাদের মাঝে সবার আগে পৌঁছে দেওয়ার চেষ্টা করে থাকি।একাদশ শ্রেণিতে ৪র্থ ধাপে আবেদন ও ভর্তি তারিখ ২০২৩ বিজ্ঞপ্তি তথ্যসহ দেশ ও বিদেশের সকল ভর্তির খবর আমাদের ওয়েব সাইটে প্রকাশ করে থাকি।

আরও পড়ুন:জাতীয় বিশ্ববিদ্যালয় সর্বশেষ আপডেট বিজ্ঞপ্তি ২০২৩

 

Leave a Comment