চলতি মাসের ২৮ তারিখে এসএসসি ফল প্রকাশ! জানুন রেজাল্ট দেখার নিয়ম

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম : ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল কবে প্রকাশিত হবে জানিয়েছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড । চলতি মাসের ২৮ তারিখে এসএসসি রেজাল্ট প্রকাশিত হতে চলেছে। dhakaeducationboard.gov.bd ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এসএসসি রেজাল্ট দেখার নিয়ম

অনলাইনে এসএসসি রেজাল্ট দেখার নিয়ম: আপনি বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে এসএসসি রেজাল্ট দেখতে পারেন। ওয়েবসাইটে যান এবং “এসএসসি রেজাল্ট” লিঙ্কে ক্লিক করুন। আপনার রোল নম্বর এবং শিক্ষা বোর্ডের নাম প্রবেশ করুন এবং “সাবমিট” বোতামে ক্লিক করুন। আপনার রেজাল্ট প্রদর্শিত হবে।

মোবাইল ফোনে রেজাল্ট দেখার নিয়ম: আপনি আপনার মোবাইল ফোন থেকেও এসএসসি রেজাল্ট দেখতে পারেন। আপনার মোবাইল ফোনের মেসেজ অপশনে যান এবং “SSC” লিখুন। এরপর একটি স্পেস দিয়ে আপনার রোল নম্বর লিখুন। এরপর একটি স্পেস দিয়ে আপনার শিক্ষা বোর্ডের নাম লিখুন। এরপর একটি স্পেস দিয়ে পরীক্ষার বছর লিখুন। এবং অবশেষে “16222” নম্বরে পাঠিয়ে দিন। আপনার এসএসসিরেজাল্ট একটি ফিরতি মেসেজে পাঠানো হবে।

স্কুল থেকে রেজাল্ট সংগ্রহ : আপনি আপনার স্কুল থেকেও এসএসসি রেজাল্ট সংগ্রহ করতে পারেন। আপনার স্কুল এসএসসি রেজাল্ট প্রকাশের পর আপনাকে একটি মার্কশিট দেবে। এই মার্কশিটে আপনার রোল নম্বর, নাম, শিক্ষা বোর্ড, পরীক্ষার বছর, এবং প্রাপ্ত নম্বর অন্তর্ভুক্ত থাকবে।

সকল শিক্ষা বোর্ডের এসএসসি রেজাল্ট দেখুন

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড  রেজাল্ট
ঢাকা শিক্ষা বোর্ড  Result Click Here
রাজশাহী শিক্ষা বোর্ড  Result Click Here
কুমিল্লা শিক্ষা বোর্ড  Result Click Here
যশোর শিক্ষা বোর্ড  Result Click Here
চট্রগ্রাম শিক্ষা বোর্ড  Result Click Here
বরিশাল শিক্ষা বোর্ড  Result Click Here
সিলেট শিক্ষা বোর্ড  Result Click Here
দিনাজপুর শিক্ষা বোর্ড  Result Click Here
মাদ্রাসা শিক্ষা বোর্ড  Result Click Here

Education Board Bangladesh

Examination :
Year :
Board :
Roll :
Reg: No :
8 + 9 =
 
এসএসসি রেজাল্ট ২০২৩

চলতি মাসের ২৮ তারিখে এসএসসি রেজাল্ট ফলাফল প্রকাশিত হবে। এসএসসি পরীক্ষার ফলাফলের জন্য শিক্ষা বোর্ডের ওয়েবসাইট থেকে তথ্য খুঁজে পেতে পারেন।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা হলো বাংলাদেশের মাধ্যমিক স্তরের একটি বাধ্যতামূলক শিক্ষাগত পরীক্ষা। এই পরীক্ষাটি প্রতি বছর ফেব্রুয়ারি মাসে অনুষ্ঠিত হয়। এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক স্তরে পড়াশোনা করতে পারে।

এসএসসি পরীক্ষায় মোট ১০টি বিষয়ের পরীক্ষা নেওয়া হয়। এগুলি হলো:

  • বাংলা
  • ইংরেজি
  • গণিত
  • পদার্থবিজ্ঞান
  • রসায়ন
  • জীববিজ্ঞান
  • হিসাববিজ্ঞান
  • ব্যবসায় উদ্যোগ
  • ভূগোল
  • বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতা

এসএসসি পরীক্ষার ফলাফল সাধারণত জুলাই মাসে প্রকাশিত হয়। এই পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক স্তরে পড়াশোনা করতে পারে।

এসএসসি পরীক্ষা বাংলাদেশের শিক্ষা ব্যবস্থার একটি গুরুত্বপূর্ণ অংশ। এই পরীক্ষাটি শিক্ষার্থীদের জ্ঞান ও দক্ষতার মূল্যায়ন করে। এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা উচ্চ মাধ্যমিক স্তরে পড়াশোনা করে ভবিষ্যতে উচ্চশিক্ষা গ্রহণ করতে পারে এবং দেশে ও বিদেশে বিভিন্ন পেশায় সফল হতে পারে।

চাকরি থেকে পড়ুনবিদ্যুৎ উন্নয়ন বোর্ডে চাকরির বিজ্ঞপ্তি, পদে নেবে ৪৬৪ জন

Leave a Comment