বিশ্বকাপের প্রোমো জানানো হলো শাহরুখের কণ্ঠে

আসছে ৫ অক্টোবর থেকে ভারতের মাটিতে শুরু হচ্ছে এবারের ৫০ ওভারের বিশ্বকাপ। এই প্রথমবার পুরো টুর্নামেন্টটাই ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে। এ বিশ্বকাপের জন্য এক প্রোমো ভিডিও প্রকাশ্যে এনেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। সেই ধারনকৃত ভিডিওতে ক্যামেরার সামনে দেখতে পাওয়া গেল বলিউড বাদশা শাহরুখ খানকে।

গতকালই আইসিসির পক্ষ থেকে বিশ্বকাপের ট্রফির সামনে দাঁড়ানো শাহরুখের একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছিল। এরপর থেকেই ভক্ত-অনুরাগীদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। সেই জল্পনা-কল্পনার সমাপ্তি হয়েছে।

শাহরুখের গলাতেই প্রায় মিনিট দুয়েকের একটি প্রোমো ভিডিও আইসিসির পক্ষ থেকে পোস্ট করা হয়েছে। সেখানে পুরো ভিডিওটাই ‘অল ইট টেকস ইজ ওয়ান ডে’ ট্যাগলাইনকে মাথায় রেখে করা হয়েছে, যেখানে শাহরুখের গলাতেই গোটা প্রোমোটা রয়েছে।

শাহরুখকে বলতে শোনা যাচ্ছে, ‘ইতিহাস তৈরি করা এবং ইতিহাস হয়ে যাওয়ার মধ্যে পার্থক্য কেবল একদিনের। ওই দিনটায় গর্বে বুক ফুলে উঠবে। আবেগ যুক্তিকে হার মানাবে এবং নতুন স্মৃতি তৈরি হবে। সেই একদিনে সকল ভয়ের অবসান ঘটবে। জয়ের উচ্ছ্বাসের মাঝে পরাজয়ের গ্লানি, সকলকিছু সেই একদিনে দেখা যাবে।’
এই মুহূর্তে ট্রফি ট্যুর চলছে বিশ্বজুড়ে। বিশ্বকাপ ট্রফিটি ভারতসহ বিশ্বের ১৮টি দেশে ভ্রমণ করবে। এই দেশগুলোর মধ্যে কুয়েত, আমেরিকা যুক্তরাষ্ট্র, মালয়েশিয়া, উগান্ডা, ইতালি, ফ্রান্সের মতো দেশগুলো রয়েছে। এই ট্রফি ট্যুর বিশ্বের বিভিন্ন রাষ্টের ক্রিকেট প্রেমীদের বিশ্বকাপ ট্রফিকে একেবারে সামনে থেকে দেখার সুযোগ করে দেবে।

কলকাতাতেও বিশ্বকাপের ট্রফি দিনকয়েক আগেই এসেছিল। সেই সময় ট্রফিকে স্বাগত জানাতে হাজির ছিলেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার তথা বাংলার গর্ব ঝুলন গোস্বামী। এবারের বিশ্বকাপ ট্রফির উন্মোচনটাও কিন্তু একেবারে অভিনব উপায়ে হয়েছিল।

২৬ জুন দুর্দান্তভাবে আইসিসি বিশ্বকাপ ট্রফিটি লঞ্চ হয়, তাও একেবারে স্ট্র্যাটোস্ফিয়ারে। পৃথিবী থেকে এক লাখ ২০ হাজার ফুট উপরে বিশ্বকাপ ট্রফিটিকে লঞ্চ করা হয়, যা শেষমেশ আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে এসে নামে।

একটি স্ট্র্যাটোস্ফিয়ারিক বেলুনের সাহায্যেই বিশ্বকাপের ট্রফিটিকে এত উঁচুতে পাঠানো হয়েছিল। এর আগে এমন ঘটনার সাক্ষী থাকেননি। এবারই বিশ্বকাপ ট্রফি স্ট্র্যাটোস্ফিয়ারে পাঠিয়ে নতুন ইতিহাস রচনা করল আইসিসি।

আরো পড়ুন:http://cholomanbd.com

Leave a Comment