ব্র‍্যাক এনজিওতে চাকরির সুযোগ,আবেদন করুন আজই

 

ব্র্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ঃ ব্র্যাক বিশ্বের সর্ববৃহৎ বেসরকারি উন্নয়ন সংস্থা, যা ১৯৭২ সালে বাংলাদেশে প্রতিষ্ঠা লাভ করে। দারিদ্র্য ও বৈষম্যের মধ্যে বসবাসরত বিশ্বের ১০ কোটিরও বেশি মানুষের পাশে থেকে ব্র্যাক তাদের সম্ভাবনাময় জীবনের সুযোগ সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে। ব্র‍্যাক এনজিও প্রান্তিক জনগোষ্ঠীর জীবন ও জীবিকার উন্নয়নে সহায়তার মাধ্যমে দেশের আর্থসামাজিক উন্নয়ন ও টেকসই দারিদ্র্য বিমোচনে ব্র্যাক এনজিও।

Brac NGO job circular 2023

মাইক্রোফাইন্যান্স কর্মসূচি দেশজুড়ে ২,৮০০ শাখার মাধ্যমে প্রায় ১ কোটি গ্রাহককে আর্থিক সেবা প্রদান করছে, যার মধ্যে ৮৯% নারী গ্রাহক। ব্র্যাক মাইক্রোফাইন্যান্স কর্মসূচি পরিবারের সদস্য হয়ে দেশের আর্থসামাজিক উন্নয়নের একজন সহযোগী মাধ্যমে কাজ করতে ইচ্ছুক ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নিম্নলিখিত পদে আবেদন করার নির্দেশ প্রদান করা হচ্ছে।

ব্র‍্যাক এনজিও নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

নিয়োগকর্তা ব্র‍্যাক এনজিও
চাকরির ধরন বেসরকারি
প্রকাশের তারিখ ৬ সেপ্টেম্বর ২০২৩
পদ সংখ্যা ১ টি
লোক সংখ্যা ১ জন
প্রকাশ সূত্র Careers.brac.net
আবেদন করার বয়স নির্দিষ্ট নয়
আবেদন করার মাধ্যম https://careers.brac.net/jobs

 

পদ: ক্রেডিট অফিসার

দায়িত্বসমূহ: মাঠপর্যায়ে ক্ষুদ্র ও মাঝারি ব্যবসার প্রসারে আর্থিক অন্তভুক্তি নিশ্চিতকরণের মাধ্যমে জনগোষ্ঠীকে উৎপাদন বা সেবামূলক কাজে সহয়তা করে দারিদ্র দূরীকরণের পাশাপাশি সামাজিকভাবে ক্ষমতায়নে সহয়তা করা।

শিক্ষাগত যোগ্যতা: যেকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর/সমমানের ডিগ্রী।

আর্থিক সুবিধাসমূহ: আকর্ষণীয় মাসিক বেতনের সাথে সংস্থার নীতি অনুযায়ী,প্রভিডেন্ট,ফান্ড,গ্র‍্যাচুইটি,ইনসেনটিভ,পারফরমেন্স বোনাস
,যাতায়াত ভাতা,সাস্থ্য ও জীবনবিমা এবং উৎসব ভাতা প্রদান করা হবে।

কর্মস্থল: ব্র‍্যাক মাঠ কার্যালয়(বাংলাদেশের যেকোনো জায়গায় কাজ করার মানসিকতা থাকতে হবে।

অন্যান্য: মাতৃত্ব/ পিতৃত্বকালীন ছুটির পাশাপাশি কর্মীর পারফরমেন্স সন্তোষজনক হলে প্রতিষ্ঠানের নীতি অনুযায়ী উচ্চতর পদে উন্নীত হবার সুযোগ রয়েছে।

ব্র‍্যাকের কার্যক্রম সমূহ

ব্র‍্যাক হল বাংলাদেশে প্রতিষ্ঠিত একটি আন্তর্জাতিক দাতব্য সংস্থা। এটি বর্তমান বিশ্বের অন্যতম বৃহত্তম উন্নয়নমূলক সংস্থা। বাংলাদেশের স্বাধীনতার পর ১৯৭২ সালে স্যার ফজলে হাসান আবেদ এই সংস্থাটি প্রতিষ্ঠা করেন। বাংলাদেশের ৬৪ টি জেলা ছাড়াও এশিয়া, আফ্রিকা ও আমেরিকার ১৩টি দেশে এর কার্যক্রম রয়েছে। ব্র্যাকের দাবি অনুযায়ী, বর্তমান এতে প্রায় ১ লক্ষ কর্মী কাজ করে থাকেন এবং এদের মধ্যে ৭০ ভাগই নারী কর্মী। ব্র্যাকের পরিষেবার আওতায় আছে ১২৬ মিলিয়ন লোক। ব্র্যাক একটি সামাজিক উদ্যোগের মাধ্যমে নিজস্ব তহবিলযুক্ত দুগ্ধ, খাদ্য, কৃষি, গবাদি পশুর খামার ও হস্তশিল্পসহ বিভিন্ন ধরনের প্রকল্পে কাজ করে থাকে।

ব্র‍্যাকের প্রধান উদ্দেশ্য হল দারিদ্র্য বিমোচন এবং সামাজিক উন্নয়ন। ব্র‍্যাকের কার্যক্রমের মধ্যে রয়েছে:

ক্ষুদ্রঋণ: ব্র‍্যাক প্রায় ৯০ মিলিয়ন মানুষকে ক্ষুদ্রঋণ প্রদান করেছে। এই ঋণ প্রদানের মাধ্যমে ব্র‍্যাক প্রান্তিক মানুষকে তাদের ব্যবসার সম্প্রসারণ, শিক্ষা, স্বাস্থ্যসেবা এবং অন্যান্য প্রয়োজনের জন্য অর্থায়ন প্রদান করে।

শিক্ষা: ব্র‍্যাক প্রায় ২৩ মিলিয়ন শিশুকে শিক্ষা প্রদান করেছে। ব্র‍্যাকের শিক্ষা কার্যক্রমের মধ্যে রয়েছে প্রাথমিক শিক্ষা, মাধ্যমিক শিক্ষা, কারিগরি শিক্ষা এবং উচ্চশিক্ষা।

স্বাস্থ্যসেবা: ব্র‍্যাক প্রায় ১০০ মিলিয়ন মানুষকে স্বাস্থ্যসেবা প্রদান করেছে। ব্র‍্যাকের স্বাস্থ্যসেবা কার্যক্রমের মধ্যে রয়েছে মাতৃ ও শিশু স্বাস্থ্যসেবা, প্রাথমিক স্বাস্থ্যসেবা, দন্ত স্বাস্থ্যসেবা এবং মানসিক স্বাস্থ্যসেবা।

খাদ্য নিরাপত্তা: ব্র‍্যাক প্রায় ১০ মিলিয়ন মানুষকে খাদ্য সহায়তা প্রদান করেছে। ব্র‍্যাকের খাদ্য নিরাপত্তা কার্যক্রমের মধ্যে রয়েছে খাদ্য উৎপাদন, খাদ্য সংরক্ষণ এবং খাদ্য বিতরণ।

সমাজ উন্নয়ন: ব্র‍্যাক প্রান্তিক জনগোষ্ঠীর জন্য বিভিন্ন ধরনের সামাজিক উন্নয়নমূলক কর্মসূচি পরিচালনা করে। এর মধ্যে রয়েছে নারী empowerment, শিশু অধিকার, পরিবেশ সুরক্ষা এবং দুর্যোগ প্রস্তুতি ও মোকাবেলা।

ব্র‍্যাকের কৃতিত্ব অর্জন

ব্র‍্যাকের কাজের জন্য এটি আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছে। ব্র‍্যাককে ২০১৪ সালে “নোবেল শান্তি পুরস্কার” প্রদান করা হয়েছিল। ব্র‍্যাকের কাজ বিশ্বব্যাপী দারিদ্র্য বিমোচন এবং সামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।

আবেদনের শেষ তারিখ ও আবেদন করার নিয়ম:

আগ্রহী প্রার্থীদের আগামী ১০ সেপ্টেম্বর ২০২৩ তারিখের মধ্যেhttp://careers.brac.net অথবা  https://bdjobs.com/মাধ্যমে আবেদন করতে হবে।

প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে মটর সাইকেল চালনায় পারদর্শীদের অগ্রাধিকার দেয়া হবে।

NGO সকল চাকরির খবর পেতে আরো পড়ুন: http://cholomanbd.com/

 

 

Leave a Comment