বিজিবি সিপাহী পদে চাকরির সুযোগ, আবেদন চলছে

(বিজিবি) সিপাহী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩: Bgb job circular 2023 আপনি কি নতুন চাকরিপ্রত্যাশী, আপনি আপনার কর্মজীবনকে এগিয়ে নিতে নিয়মিত চাকরির বিবরণ/ চাকরির বিজ্ঞপ্তি দেখতে পারেন এতে আপনার লক্ষ্য অর্জনে সহায়তা করতে পারে। সম্প্রতি জনবল নিয়োগ দিতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১০১তম ব্যাচে ‘সিপাহী (জিডি) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩ প্রকাশ করেছে। এখানে চাকরির বিবরণ, চাকরির শিরোনাম, চাকরির সারাংশ, প্রয়োজনীয় যোগ্যতা, আবেদন পদ্ধতিসহ বিস্তারিত নিয়োগ তথ্য অন্তর্ভুক্ত করা হয়েছে।

(বিজিবি) সিপাহী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২৩

প্রতিষ্ঠানের নাম: বর্ডার গার্ড বাংলাদেশে (বিজিবি)
পদের নাম: সিপাহী (জিডি)
বিভাগের নাম:
 ব্যাচ: ১০১তম ব্যাচ

শিক্ষাগত যোগ্যতা: শিক্ষাগত যোগ্যতা: এস,এস,সি/সমমান পরীক্ষায় কমপক্ষে জিপিএ ৩.০০ এবং এইচ,এস,সি/সমমান পরীক্ষায় জিপিএ ২.৫ পেয়ে উত্তীর্ণ হতে হবে(পুরুষ ও মহিলা উভই প্রার্থীর জন্য প্রযোজ্য)

শারিরীক যোগ্যতা: পুরুষ প্রার্থীর ক্ষেত্রে: উচ্চতা: ১.৬৭৬ মিটার ৫ ফুট ৬ ইঞ্চি ক্ষুদ্র নৃ-গোস্ঠী ও সম্প্রদায়ের ক্ষেত্রে ১.৬২৫ মিটার ৫ ফুট ৪ ইঞ্চি।

দৃষ্টিশক্তি: মহিলা ও পুরুষ সকলের জন্য ৬/৬ হতে হবে।

ওজন: ৪৯.৮৯৫ কেজি (১১০ পাউন্ড) ক্ষুদ্র নৃ-গোস্ঠী ও সম্প্রদায়ের ক্ষেত্রে ৪৭.১৭৩ কেজি(১০৪ পাউন্ড)।

বুকের মাপ: স্বাভাবিক ৮১.২৮ সেঃ মিঃ (৩২ ইঞ্চি)স্ফীত ৮৬.৩৪ সেঃ মিঃ (৩৪ ইঞ্চি) ক্ষুদ্র নৃ-গোস্ঠী ও সম্প্রদায়ের ক্ষেত্রে ৭৬.২০ সেঃ মিঃ(৩০ ইঞ্চি) স্ফীত ৮১.২৮ সেঃ মিঃ (৩২ইঞ্চি)

মহিলা প্রার্থীদের ক্ষেত্রে: উচ্চতা: ১.৫৭৪ মিটার ৫ ফুট ২ ইঞ্চি ক্ষুদ্র নৃ-গোস্ঠী ও সম্প্রদায়ের ক্ষেত্রে ১.৫২৪ মিটার ৫ ফুট।

ওজন: ৪৭.১৭৩ কেজি(১০৪ পাউন্ড) ক্ষুদ্র নৃ-গোস্ঠী ও ৪৩.৫৪৪ কেজি (৯৬ পাউন্ড)।

বুকের মাপ: স্বাভাবিক ৭১.১২ সেঃ মিঃ (২৮ ইঞ্চি) স্ফীত ৭৬.২০ সেঃ মিঃ (৩০ ইঞ্চি)।

অভিজ্ঞতা/দক্ষতা:
চাকরির ধরন: সরকারি

প্রার্থীর বয়স: বয়স: ০৭-০১-২০২৪ তারিখে বয়স ১৮ হতে ২৩ বছর(০৮-০১-২০০১ হতে ০৭-০১-২০০৬ এর মধ্যে হতে হবে)।বয়স গণনার ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।(পুরুষ ও মহিলা প্রার্থী উভয়ের জন্য প্রযোজ্য)।

শর্ত: সাঁতার জানা বাধ্যতামূলক

বৈবাহিত অবস্থা: অবিবাহিত
জাতীয়তা: জন্মসূত্রে বাংলাদেশী নাগরিক

বেতন: জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৯,০০০- ২১,৮০০/-টাকা।
সুযোগ সুবিধা : তৎসহ বাড়িভাড়া,বাসস্থান ও বিধি মোতাবেক প্রাপ্য অন্যন্যা সুবিধাদি।

আবেদন পদ্ধতি:  নিয়োগ বিজ্ঞপ্তিতে  আবেদনে আগ্রহী ও যোগ্য চাকরিপ্রত্যাশীদের এই ওয়েবলিংকে প্রবেশ করে পূর্ণাঙ্গ নিয়োগ সার্কুলার ২০২৩ সংক্রান্ত তথ্য জেনে রেজিস্ট্রেশন করতে পারবেন। এবং এর মাধ্যমে মোট ৬টি ধাপে আবেদন সম্পূর্ন করতে পারবেন।

         আবেদন করুন

 

সবার আগে সকল চাকরির খবর পেতে প্রতিনিয়ত চোখ রাখুন http://cholomanbd.com এই ওয়েবসাইটটিতে। আপডেট নতুন চাকরির খবর প্রকাশ হওয়া মাত্রই আমরা আপনাদের মাঝে সবার আগে পৌঁছে দেওয়ার চেষ্টা করে থাকি। বাংলাদেশ (বিজিবি) সিপাহী সকল সরকারি চাকরির খবর আমাদের ওয়েব সাইটে  প্রকাশ করে থাকি।

আবেদনের সময়সীমা : ১৯ সেপ্টেম্বর ২০২৩ তারিখ বিকেল ০৪টা পর্যন্ত আবেদন করতে পারবেন।

Leave a Comment